নোটিশ :
hathazarinews.com ওয়েব সাইটে আপনাকে স্বাগতম...
সংবাদ শিরোনাম:
ফরহাদাবাদে বন্যায় ক্ষতিগ্রস্থ পরিবার কে ঘর নির্মাণ করে দেয়া হবে: উপদেষ্টা ফারুক ই আজম হাটহাজারীতে আগুনে পুড়লো ৪ পরিবারের বসতঘর পণ্ডিত স্বর্ণময় চক্রবর্তীর পিএইচডি ডিগ্রি অর্জন হাটহাজারীতে বন্যা দূর্গতদের মাঝে ত্রাণ বিতরণ করেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার  ফরহাদাবাদের বংশালে বন্যা কবলিত ভাইকে দেখতে গিয়ে বোনের মৃত্যু ফরহাদাবাদে মধ্যে রাতে বন্যার পানি ঘরে: মালামাল বের করতে গিয়ে বিদ্যুৎস্পৃষ্ট যুবক নিহত হাটহাজারীতে নির্মাণাধীন ভবনে পড়েছিল ব্যবসায়ীর লাশ বীর মুক্তিযোদ্ধা এলএমজি মাহাবুর ইন্তেকাল  নরমাল ডেলিভারিতে ৮ নবজাতকের জন্ম হাটহাজারী স্বাস্থ্য কমপ্লেক্সে রবিবার থেকেই হাটহাজারী মডেল থানার পুলিশি কার্যক্রম শুরু: ওসি মনিরুজ্জামান 
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মাঝে নেই কিন্তু তার আদর্শ আছে- আবদুল করিম

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মাঝে নেই কিন্তু তার আদর্শ আছে- আবদুল করিম

নিজস্ব প্রতিবেদক:

হাটহাজারী উপজেলার মাদার্শা বহুমুখী উচ্চ বিদ্যালয়ের বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক, বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সাবেক সচিব আবদুল করিম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মাঝে নেই কিন্তু তার আদর্শ আছে।

বৃহস্পতিবার (১৬ মার্চ) সকালে বিদ্যালয় হলরুমে বার্ষিক ক্রীড়া সাংস্কৃতিক, বৃত্তি প্রদান ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ সব কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, শিক্ষার্থীদের উদ্দেশ্য বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের মাঝে নেই কিন্তু তার আদর্শ আছে, সেই আদর্শ নিয়ে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যেতে হবে তোমাদের মতো কোমলমতি শিক্ষার্থীদের। তোমরাই আগামী দিনের বাংলাদেশকে গড়ে তুলবে স্মার্ট বাংলাদেশ ও উন্নত বাংলাদেশ।

প্রধান অতিথি আরো বলেন, বাংলাদেশ দিন দিন উন্নতি হচ্ছে বাংলাদেশের মতো দেশে মেট্রোরেল উদ্বোধন হল। বিশ্বের অনেক বড় শহরে গণপরিবহণের অন্যতম জনপ্রিয় মাধ্যম হল মেট্রোরেল। ১৮৬৩ সালে লন্ডনে প্রথম দ্রুত ট্রানজিট সিস্টেম চালু করা হয়েছিল। ১৮৬৮ সালে, মার্কিন যুক্তরাষ্ট্র এনওয়াইতে তার প্রথম দ্রুত ট্রানজিট রেলব্যবস্থা চালু করে এবং ১৯০৪ সালে, নিউইয়র্ক সিটি সাবওয়ে প্রথমবারের জন্য খোলা হয়েছিল। এশিয়ান দেশগুলোর মধ্যে, জাপান হলো প্রথম দেশ যেটি ১৯২৭ সালে একটি পাতাল রেলব্যবস্থা তৈরি করে। ভারত ১৯৭২ সালে কলকাতায় তার মেট্রো সিস্টেম নির্মাণ শুরু করে। এর পরে, ভারত অন্যান্য শহরেও মেট্রো রেলব্যবস্থা তৈরি করে।

বিদ্যালয় পরিচালনা পরিষদের সভাপতি, উপজেলা চেয়ারম্যান ও চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সভাপতি এসএম রাশেদুল আলমের সভাপতিত্বে এবং সিনিয়র শিক্ষক ফয়েজ উল্লাহ শাহ এর সঞ্চালনায় অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রধানমন্ত্রী কার্যালয়ের সাবেক মুখ্য সচিব আব্দুল করিম।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম সিটি কর্পোরেশনের নির্বাহী কর্মকর্তা শেখ তৌহিদুল ইসলাম, মাদার্শার কৃতি সন্তান, প্রাক্তন উপ প্রধান বন সংরক্ষক ড. মোহাম্মদ শফিউল আলম চৌধুরী, চট্টগ্রাম এনায়েত বাজার মহিলা কলেজের সাবেক বাংলা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর রোকেয়া বেগম, উত্তর মাদার্শা ইউনিয়ন আওয়ামী লীগের আহবায়ক শহিদুল আলম চৌধুরী, বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজ সেবক সমিহা সলিম শান্তু, বিদ‍্যালয় পরিচালনায় পরিষদের সম্মানিত দাতা সদস‍্য গোলাম মোস্তফা, অভিভাবক সদস‍্য জসিম উদ্দিন চৌধুরী, জনাব নুরুল আলম মফিজ, আবুল কাশেম এবং পলি রানী মুহুরী ও বিদ‍্যালয় পরিচালনা পরিষদের সাবেক সদস‍্যবৃন্দরা।

অনুষ্ঠানের সভাপতি এসএম রাশেদুল আলম তাঁর সমাপনী বক্তব্যের মধ্যে দিয়ে আলোচনা সভার সমাপ্তি ঘোষণা করেন।

এরপর বিভিন্ন ইভেন্টে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অর্জনকারী শিক্ষার্থীদের মাঝে বিশেষ অতিথিবৃন্দরা পুরষ্কার বিতরন করেন।

এই পোস্টটি আপনার সামাজিক মিডিয়াতে ভাগ করুন




সর্বস্বত্ব সংরক্ষিত,© এই সাইডের কোনো লেখা, ছবি, ভিডিও অনুমতি ছাড়া ব্যবহার সম্পুর্ণ বেআইনি
Desing & Developed BY ServerNeed.com